বুধবার, ২২ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
Uncategorized

আহসান কবিরের কথায় অবন্তী সিঁথির নতুন গান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

বৈশাখী টিভির হেড অব প্রোগ্রাম,লেখক ও অভিনেতা আহসান কবিরের কথায় ‘সুর সাগরের তীরে’ শিরোনামে সম্প্রতি মুক্তি পেয়েছে সঙ্গীত শিল্পী অবন্তী সিঁথির নতুন গান। উর্বশী গানের সিঁড়ির ব্যানারে প্রকাশিত গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন জিয়াউল হাসান পিয়াল।

রম্যলেখক ও অভিনেতা আহসান কবির বলেন-‘ গানটি প্রথম কবিতা আকারে লেখা হয়েছিল ২০১৭ সালে। যা পূর্নতা পায় পরের বছর। এটা আসলে কবি হেলাল হাফিজ প্রভাবিত একটা গান। কবি হেলাল হাফিজের জনপ্রিয় লাইন-‘আর না হলে যত্ন করে ভুলেই যেও’ এর প্রভাব আছে গানে। গানের শেষ অংশ ভিন্নরকম।

গানের রীতি অনুযায়ী মুখ বা ব্রিজ লাইনে এসে গানটা শেষ হয় না। গানের মেজাজের সাথে সঙ্গতি রেখে শেষ তিন লাইনে বলে দেয়া হয়েছে-‘অনেক দিনের পরে/মনের গহীন ঘরে/ পাজর খোলা শেষে/যতন করে ভুলে যেও বাসতে ভালো যারে’! কিন্তু গানের শুরুর কথা এমন-‘সুর সাগরের তীরে/হাজার মনের ভীড়ে/বলেছিলাম তারে/ যতন করে ভালোবেসো বাসবে ভালো যারে’!

সঙ্গীত পরিচালক জিয়াউল হাসান পিয়াল বলেন-তার সঙ্গীত পরিচালনায় আহসান কবির এর লেখা ও অবন্তী সিঁথির গাওয়া এটি দ্বিতীয় গান। প্রায় এক দশক আগে ‘নোনাজল’ শিরোনামে আরেকটা মৌলিক গান করেছিলাম যা ব্যবহৃত হয়েছিল একটা নাটকের সূচনা সঙ্গীত হিসেবে।সুর সাগরের তীরে গানটা বিষন্ন এক সুরেলা গান যা মানুষের হৃদয়কে দোলা দেবে বলে আমি মনে করি।

উর্বশী গানের সিড়ির প্রধান সমন্বয়ক ড. মো. হারুনুর রশীদ জানান- ‘উর্বশী মূলত মৌলিক গানের প্ল্যাটফর্ম। বাংলা গানের বিভিন্ন ধরনের মৌলিক গান প্রকাশ করে আসছে উর্বশী। এখন চলছে দ্বিতীয় সিজন। উর্বশীতে এবারই প্রথম আহসান কবির,জিয়াউল হাসান পিয়াল ও অবন্তী সিঁথি এই তিনজন যুক্ত হলেন। আগে কখনো উর্বশীতে তাদের গান যায়নি। গানটি শ্রোতাদের ভালো লাগবে আশা করি। বাংলা গান এর নতুন এবং মৌলিক প্ল্যাাটফর্ম হিসেবে আমরা শ্রোতা ও দর্শকদের প্রচুর ভালোবাসা পেয়েছি, আশাকরি ভবিষ্যতেও এই ভালোবাসা অব্যাহত থাকবে’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ