মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
Uncategorized

অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে বুবলী-আদর’র ‘তালাশ’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২

রঞ্জু সরকার

অপেক্ষার পালা শেষ। শুক্রবার (১৭ জুন) দেশের ৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমা ‘তালাশ’। এই সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে প্রথমবারের মতো রূপালি পর্দায় অভিষেক হচ্ছেন আদর আজাদ। তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী।

প্রেম নেশাগ্রস্ত একজন রকস্টারের গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘তালাশ’। সিনেমাটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈকত নাসির।

সিনেমা মুক্তি সামনে রেখে মঙ্গলবার (১৪ জুন) রাতে রাজধানীর একটি হোটেলে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন সিনেমাটির পরিচালক থেকে শুরু করে অভিনেতা, অভিনেত্রী এবং কলাকুশলীরা।

এ সময় নবীন নায়ক আদর আজাদকে অফিসিয়ালি পরিচয় করিয়ে দেন শিল্পী সমিতির সভাপতি ও নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তার সঙ্গে মঞ্চে ছিলন পরিচালক জাকির হোসেন রাজু, পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক, ‘তালাশ’ সিনেমার পরিচালক সৈকত নাসির, সিনেমার নায়িকা শবনম বুবলীসহ আরও অনেকে।

‘তালাশ’ সিনেমার পরিচালক সৈকত নাসির বলেন, ‘কত সৌভাগ্যবান আদর আজাদ এই রকমভাবে শিল্পী সমিতির সভাপতি অভিনেতা ইলিয়াস কাঞ্চন স্যারসহ দেশের নামি দামি পরিচালকরা তাকে পরিচয় করে দিলেন। এটা সব শিল্পীর কপালে জুটে না। দোয়া করি যেন বাংলাদেশের সবচেয়ে বড় নায়ক হয় আদর।’

মুক্তি পেতে যাওয়া প্রথম সিনেমা প্রসঙ্গে আদর আজাদ বলেন, ‘রোমান্টিক প্রেমের গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে। যারা ভালোবেসে ব্যর্থ বা সফল হয়েছেন তাদের জন্য ‘তালাশ’। বিশেষ করে তরুণ প্রজন্মদের সিনেমাটি ভালো লাগবে। ২০১৮ সালে সিনেমায় কাজ করার সিদ্ধান্ত নেই। যার কারণে ছোট পর্দায় কাজের ব্যস্ততা থাকলেও সে কাজ বন্ধ করে বড় পর্দায় কাজ শুরু করি। সুমন চরিত্রে নিজেকে মানিয়ে নেওয়া চ্যালেঞ্জিং ছিল। কাজের আগে গ্রুমিং করেছি। সহশিল্পী বুবলী অনেক হেল্পফুল। তার সঙ্গে চমৎকার কাজের অভিজ্ঞতা। এই সিনেমা দিয়ে অবশেষে দীর্ঘ প্রতিক্ষার অবসান হচ্ছে, এই অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। সবাই প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখবেন।’

বুবলী বলেন, ‘তালাশ’র নায়রা চরিত্রটি আমার খুব কাছের। আমি অনেকদিন ধরে এই চরিত্রটি নিজের মধ্যে ধারণ করেছি। এটি একটি সমসাময়িক গল্পের সিনেমা। সবার ভালোবাসার সিনেমা। যারা প্রেম করেছেন, ভালোবেসেছেন, যারা ভালোবেসে ব্যর্থ কিংবা সফল হয়েছেন এবং যারা মিউজিক লাভার-তাদের জন্যেই এই সিনেমা। সব ধরণের উপাদান আপনারা ‘তালাশ’-এ পাবেন।’

‘তালাশ’ সিনেমায় বুবলীর বিপরীতে অভিনয় করেছেন নবাগত আদর আজাদ। তাকে নিয়ে এই অভিনেত্রী বলেন, ‘আদর আজাদ খুব মন দিয়ে সিনেমাটিতে অভিনয় করেছেন। এরই মধ্যে তার অভিনীত সুমন চরিত্রটি দর্শকদের কাছে পৌঁছে গেছে। পুরো সিনেমা দেখতে হলে প্রেক্ষাগৃহে আসতে হবে।’

অনুষ্ঠানে বলা হয়, ভিন্নধর্মী প্রচারণা এবং মুক্তির আগে প্রকাশিত গান-ট্রেলার দিয়ে ইতোমধ্যে অন্তর্জালে প্রশংসা পেয়েছে ‘তালাশ’। ঝকঝকে নির্মাণ ও ভিন্ন ধাঁচে গল্প বলার গুণে নিঃসন্দেহে সিনেমাটি মুগ্ধ করবে দর্শকদের।

অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নন্দিত চলচ্চিত্রকার জাকির হোসেন রাজু, শিল্প সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন। একই সঙ্গে বুবলী ও আদরসহ সিনেমাটির অন্য শিল্পী ও কলাকুশলীরাও এতে অংশ নেন।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত ‘তালাশ’ সিনেমার কাহিনি পরিচালকের সঙ্গে যৌথভাবে লিখেছেন আসাদ জামান। এ সিনেমাটিতে পাঁচটি গান রয়েছে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ। সিনেমাটি পরিবেশনা করছে দ্য অভি কথাচিত্র।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ