মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
Uncategorized

শেষদিনে টিকিট কাটতে ভোগান্তি না থাকলেও, শিডিউলে ভোগান্তি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২

জমজমাট ডেস্ক

ঈদযাত্রার প্রথম দিনে টিকিটের জন্য ভিড় না থাকলেও শিডিউল বিপর্যয়ে ভুগেছেন যাত্রীরা। ঈদযাত্রার অগ্রিম টিকিট শেষ দিনে সকাল ৯ টার পরে কাউন্টার প্রায় ফাঁকা হয়ে যায়। অন্যদিনের তুলনায় কাউন্টারে তেমন একটা ভিডিও করা যায়নি। যথেষ্ট পরিমাণ টিকেট ছিল। দু’একজন যারা এসেছেন তারা সঙ্গে সঙ্গে টিকিট পেয়েছেন। তবে দুই একটা কাউন্টারে কিছু ভিড় দেখা গেছে।

এসময় শিডিউল বিপর্যয়ে ভুগেছেন যাত্রীরা। মঙ্গলবার সকালে ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় কমলাপুর থেকে ছাড়ার কথা থাকলেও সেটি ছাড়ে দেড় ঘণ্টা পর সকাল সাড়ে সাতটায়। চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা, সেটি ১ ঘণ্টা দেরিতে স্টেশন ছেড়ে যায়। সুন্দরবন এক্সপ্রেস সকাল সোয়া আটটায় ছাড়ার কথা থাকলেও তা সাড়ে নয়টার দিকে স্টেশন ছাড়ে। এ ছাড়া দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ৭ টা ৩০ ছাড়ার কথা থাকলেও ২৫ মিনিট দেড়িতে ছাড়ে। রংপুর এক্সপ্রেস ৯ টা ১০ এ ছাড়ার কথা থাকলেও ৩০ মিনিট দেরিতে স্টেশন ছাড়ে। তারাকান্দিগামী অগ্নিবীণা এক্সপ্রেস বেলা ১১ টায় স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও এক ঘন্টা ১০ মিনিট দেরিতে ছেড়ে যায়। কিশোরগঞ্জ এক্সপ্রেস ১০.৪৫ এ ছাড়ার কথা ১০ মিনিট দেড়িতে ১০.৫৫ তে স্টেশন ত্যাগ করে।

ঈদযাত্রার প্রথম দিনে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেল, অনেক কর্মজীবী মানুষ অগ্রিম টিকেট কেটে আগেভাগেই পরিবারকে বাড়িতে পাঠিয়ে দিচ্ছেন। এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক শিক্ষার্থীরা এ সময় বাড়ি যেতে দেখা যায়।

পাভেল মোহাম্মদপুর মডেল কলেজের ছাত্র সঙ্গে বন্ধু ইফতেখার রেসিডেনশিয়াল মডেল কলেজে পড়ে এক সঙ্গে ঈদ করতে অগ্নিবিনা এক্সপ্রেসে করে জামালপুর যাচ্ছেন। দের ঘন্টা দেরি হওয়া তে খুবই বিরক্ত তারা। পাভেল বলেন, এমনেতেই রাস্তায় অনেক জ্যাম থাকে। তাই আরামদায়ক হবে ভেবে ট্রেনে যাত্রাকরা। কিন্তু ট্রেন যদি এক ঘন্টা দেরি হয় তাহলে তো ভোগান্তির শেষনেই। এমনেতেই অনেক কষ্ট করে টিকিট পেয়েছি। তার উপর রেলওয়ে সেবা এপ দিয়েছে তা লগইন হচ্ছে না।

মাদ্রাসার ছাত্র মো. সালমান ময়মনসিংহ যাবেন অগ্নিবিনা এক্সপ্রেসে করে। ট্রেন্টি ১ ঘন্টা দেরি হয়। সঙ্গে ৪ জন বন্ধু। ট্রেন দেরি হওয়াতে খুবি বিরক্ত তারা। তাদের সঙ্গে কথা হলে জানান, ট্রেন যদি এভাবে দেড়ি হয় তাহলে তো ভোগান্তি বাড়বে। কুমিল্লা থেকে আসছি এখন যদি বাড়ি যেতে দেরিহয় বাড়ির লোকজন চিন্তায় থাকবেন। মাদ্রাসা বন্ধ। টিকট পেয়ে পরিবারের সঙ্গে ঈদ করতে পারবে বলে আনন্দিত।

মো আলিফ কিশোরগঞ্জ এক্সপ্রেসে করে কিশোরগঞ্জ যাচ্ছেন। শুক্রুবার সকাল ৮.২০ মিনিটে নিজের বাসা থেকে অনলাইনে টিকেট কেটেছেন। তিনি যখন সার্ভারে ঢুকে তখন ১৬ হাজার লোক পেন্ডিং দেখাচ্ছিল। ঈদে যাত্রায় তার অনুভূতির কথা জানিয়ে তিনি বলেন, ২২ ঘন্টা না দাঁড়িয়ে অনলাইনে সহজে টিকিট কাটতে পেরে আমি আনন্দিত। এছাড়া বাড়িতে পরিবারের সঙ্গে ঈদ করতে যেতে পারছি এজন্য খুব ভাল লাগছে।

তাবাসুম কিশোরগঞ্জ যাচ্ছেন ঈদ উদযাপন করতে । ট্রেন দশ মিনিট লেট করে ছেড়েছে এতে তেমন একটা উদ্বেগ না হলেও পরিবারের সঙ্গে ঈদ করতে পারি যেতে পারছে এটাই তার কাছে মুখ্য। তিনি বলেন, ভাই কেটে দিয়েছে। এখন ঠিকমত বাড়ি পৌছাতে পারলেই ভাল।

মো. ফরহাদ আশুগঞ্জ যাচ্ছে ঢাকা সিলেট রুটের জয়ন্তিকা/ উপবন এক্সপ্রেস এ করে । ব্যস্ততার কারণে টিকেট কাটতে না পেরে স্টেশনে এসে ১৭০ টাকায় টিকিট সংগ্রহ করেছেন । ঈদ উপলক্ষে বাড়ি যাচ্ছেন। সঙ্গে ভাতিজার বিয়ে। তিনি বলেন, বাড়ি যেতে পেরেছি এতেই আনন্দ। তবে ট্রেনের টিকিট ভোগান্তি যদি কিছুটা কমত তাহলে অনেক ভালো হত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ