শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
Uncategorized

প্রকাশ্যে আবির চৌধুরীর ‘রাগী’ চলচ্চিত্রের প্রথম মোশন পোস্টার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

পরিচালক মিজানুর রহমান মিজানের ‘রাগী’ সিনেমা ঘিরে দর্শকের কাছে এক ধরনের প্রত্যাশা ছিলো- অবশেষে সেই প্রত্যাশার প্রাপ্তি ঘটলো চমৎকার বিশেষণে “‘রাগী’ আপাদমস্তক অ্যাকশন ছবি। বিনোদনের সব উপকরণ ছবিটিতে আছে। দর্শকের পয়সা উসুল হবে।-”সেন্সর সনদ প্রদানের সময় এমনটাই জানিয়েছিলো বোর্ড। তারই আভাস মিলছে আজকের প্রকাশিত ব্যারিটন ভয়েসে বা ভরাটকণ্ঠে ‘রাগী’র প্রথম মোশন পোস্টারে।

অক্টোবরে মুক্তির আয়োজনের অংশ হিসেবে পরিচালক মিজান দর্শকদের চমকে দিতে মুক্তি দেন একটি মোশন পোস্টারের। এতে ভরাটকণ্ঠে এক মিনিট ১৬ সেকেন্ড দৈর্ঘের চলচ্চিত্রটি কিছু অ্যাকশন দৃশ্য অ্যানিমেশন করে তুলে ধরা হয়। নেপথ্যে ব্যারিটন ভয়েস দিয়ে অ্যানিমেটেড অ্যাকশন দৃশ্যকে প্রাণবন্ত করে তোলেন স্বয়ং নায়ক পারভেজ আবীর চৌধুরী। বলা হচ্ছে মোশন পোস্টারটি একক নায়কের ওপর বাংলাদেশে প্রথম।

এতে চমৎকার উচ্চারণে ফুটে ওঠে অ্যাকশানের স্ফূলিঙ্গ। দর্শককের আগ্রহের পারদ উগড়ে দিতে পোস্টারটি দারুনভাবে কাজ করবে বলে মনে করছেন প্রদর্শক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঝুমুর সিনেমার কর্ণধার শরফুদ্দিন এলাহী সম্রাট। বলেন, দর্শক উৎসাহ বাড়াতে এখন অনেক কিছু করতে হচ্ছে। অনেকে করছেনও, কিন্তু ভেতরে কিছু না পেয়ে হতাশ হয়ে ফিরছেন। তবে এ কথা হলফ করে বলতে পারি ‘রাগী’তে অ্যাকশন বিনোদনের সবকিছুই আছে। তারই সংক্ষেপরূপটা মোশন পোস্টারে ফুটে উঠেছে।

সিনেমাটিতে অ্যাকশন লুকে আবির চৌধুরী এবং হার্টথ্রুব মুনমুনের রসায়ন দুর্দান্ত। অবশ্য এর কৃতিত্ব পুরোটাই পরিচালক মিজানুর রহমান মিজানের।

সন্ধ্যায় পোস্টার প্রকাশের সঙ্গে একটি দীর্ঘ পোস্টও জুড়ে দেন এই পরিচালক। সেখানে তিনি সিনেমার নাম স্বার্থকতার সঙ্গে নায়কের ভূয়সী প্রশংসা করে লিখেন- “যে কোন পেশাদার তার প্রথম লক্ষ্য হলো সফলতার মাঝে নন্দিত হওয়া, সেই নিরিখেই পরিচালক হিসাবে স্বপ্নের সিনেমা বানানোর সুপ্ত বাসনা সবসময়ই আমার মাঝে ছিল। সেই স্বপ্ন পূরণকে বাস্তবে রুপ দেয়ার জন্য ‘রাগী’ সিনেমাটির গল্প-স্ক্রিপ্ট লেখার সময়কালে আমাকে সবসময়ই চিন্তা মাথায় রাখতে হয়েছে সিনেমাটির মূল চরিত্র অর্থাৎ যথার্থ নায়ক-নায়িকা কে হবেন এবং গুরুত্বপূর্ণ চরিত্রগুলির উপযুক্ততা নিয়ে প্রচুর ভাবতে হয়েছে। বিশেষ করে নায়ক নির্বাচনে। আমাকে গল্পের সঙ্গে মানানসই অভিনয়, ভরাট কণ্ঠ, দৃঢ়তা, নায়কোচিত কারিশমায় গুণান্বিত সম্পন্ন ব্যক্তিকে খুঁজতে হয়েছে। ছবির নায়কের চরিত্রের সব কিছুর সন্নিবেশের উপযুক্ততার কারণেই আমি “রাগী” ছবির জন্য আবির চৌধুরীকে মনোনীত করি। আমার নির্মিত ছবির প্রত্যাশা এবং উপযুক্ততা সবকিছু পূরণে সক্ষমতা দেখিয়েছেন নায়ক আবির চৌধুরী।

পরিচালক মিজান বলেন, একজন নির্মাতা হিসেবে কেবল চেষ্টা করেছি দর্শক যেন বিনোদিত হতে পারে। গাটের পয়সা যেন উসুল হয়। দর্শক বিনোদিত হলেই আমরা রাগী টিম স্বার্থক।

তিনি বলেন, সব ঠিকঠাক থাকলে সংবাদ সম্মেলন করে এ সপ্তাহের শেষ দিকে রাগী’র ট্রেলার, পোস্টার এবং মুক্তির দিন ঘোষণা দেওয়া হবে।

এরআগে প্রথমবারের মতো রাগী’র টেকনিক্যাল টিমের একটি ডিজিটাল পোস্টার প্রকাশে সর্বমহলে প্রশংসিত হয়।

‘রাগী’ সিনেমায় প্রধান চরিত্রে দেখা যাবে পারভেজ আবির চৌধুরী ও অ্যাকশন কুইন মুনমুনকে। এ সিনেমোর মধ্য দিয়ে খলচরিত্রে নাম লেখালেন এই আবেদনময়ী। এর পাশাপাশি আঁচল, মৌমিতা মৌ, শতাব্দী ওয়াদুদ, মারুফ আকিব, খালেদা আক্তার, শাকিল আহমেদ, কাজী হায়াৎ, অন্তরা জামান, ববি, জিয়া তালুকদার, আর এফ রোমিও, লায়ন প্রমুখকে ঘিরে সিনেমার গল্প এগিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ