রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
Uncategorized

ফজলুল হক স্মৃতি পুরস্কার পেলেন আলমগীর

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা, নির্মাতা ও প্রযোজক আলমগীর দীর্ঘ চলচ্চিত্র ক্যারিয়ারে অনেক সম্মানজনক পুরস্কার পাওয়ার পর এ বছর ফজলুল হক স্মৃতি পুরস্কার পেলেন। দেশের প্রথম চলচ্চিত্র বিষয়ক পত্রিকা সিনেমার সম্পাদক ও প্রথম শিশুতোষ চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’ এর পরিচালক ফজলুল হকের ১৭তম মৃত্যুবার্ষিকী ২৬ অক্টোবর ২০২০ এ ফজলুল হক স্মৃতি পুরস্কার’২০ প্রদান করা হয়।

২৬ অক্টোবর চ্যানেল আই স্টুডিওতে স্বাস্থ্যবিধি মেনে সম্মাননা পুরস্কারের ক্রেস্ট, সম্মাননাপত্র ও অর্থমূল্য আলমগীরের হাতে তুলে দেওয়া হয়। একই বছর চলচ্চিত্র সাংবাদিকতায় এই সম্মাননা প্রদান করা হয় শামীম আলম দীপেন। পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দ সালাউদ্দিন জাকী। বিশেষ অতিথি ছিলেন গাজী মাজহারুল আনোয়ার এবং নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। তারা পুরস্কারপ্রাপ্তদের হাতে উত্তরীয়, ক্রেস্ট, সম্মাননা ও অর্থমূল্য তুলে দেন।

ফজলুল হক স্মৃতি পুরস্কার পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে আলমগীর বলেন, দীর্ঘ চলচ্চিত্র জীবনে আমি অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু এই পুরস্কারটি আমার জন্য বড় পাওয়া। আমি সকলের আশীর্বাদ চাই, যতদিন বেঁচে থাকবো অভিনয়ও করবো এবং চলচ্চিত্রও বানাবো।

জানা যায়, ২০০৪ থেকে প্রবর্তিত ফজলুল হক স্মৃতি পুরস্কার ইতিপূর্বে পেয়েছেন আহমদ জামান চৌধুরী, চাষী নজরুল ইসলাম, হুমায়ূন আহমেদ, সাইদুল আনাম টুটুল, রফিকুজ্জামান, সুভাষ দত্ত, সৈয়দ শামসুল হক, আমজাদ হোসেন, মোরশেদুল ইসলাম, অনুপম হায়াৎ, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, নায়করাজ রাজ্জাক, সৈয়দ সালাহউদ্দীন জাকী, মাসুদ পারভেজ, আজিজুর রহমান, মোস্তফা জব্বার, আবদুল লতিফ বাচ্চু, নরেশ ভুঁইয়া, মোস্তফা সরয়ার ফারুকী, শফিউজ্জামান খান লোদী, কোহিনূর আক্তার সুচন্দাসহ অনেকে।

জানা যায়, দীর্ঘ ৪৮ বছরের অভিনয় জীবনে রেকর্ড সংখ্যক বার শ্রেষ্ঠ অভিনেতা ও নির্মাতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া ছাড়াও চলচ্চিত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পুরস্কার পান আলমগীর। ২০১৭ সালে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি বাচসাস থেকেও তাকে দেওয়া হয় আজীবন সম্মাননা। সর্বশেষ তিনি ‘একটি সিনেমার গল্প’ নামের একটি ছবি প্রযোজনা ও পরিচালনার পাশাপাশি এই ছবির প্রধান চরিত্রে তিনি অভিনয় করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ