রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
Uncategorized

লেখালেখি নিয়েই ব্যস্ততা: কুসুম শিকদার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার। বর্তমানে কাজ থেকে তিনি অনেক দূরে। ‘গহীনে শব্দ’ দিয়ে হয় সিনেমায় অভিষেক। ‘শঙ্খচিল’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মডেলিং ও নাটকে পেয়েছেন বেশ খ্যাতি। কুসুম সংগীতেও বেশ সুনাম অর্জন করেছেন। সমসমায়িক বিষয়ে জমজমাট এর সঙ্গে কথা বলেন তিনি। পর্দায় নেই কেন জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, এখন আমি কাজ করছি না তাই দেখা যাচ্ছে না। আমার মতো করে আমি ভালো আছি। তবে কাজ না করার তেমন কোনো কারণ নেই। ভালো লাগছে না বলে কাজ করছেন না।

পর্দায় দর্শক কবে দেখতে পাবে? কবে দেখা যাবে সেটি বলতে পারছি না। সবকিছু ঠিক হলে হয়তো এ বছরই অভিনয়ে আসতে পারি। তবে এখন একটু দেখে-বুঝে অভিনয় করার ইচ্ছে আছে। অবশ্যই গল্প ভালো হতে হবে। তারপর ভালো পরিচালক এবং অবশ্যই মানসম্মত প্রোডাকশন হতে হবে। কারণ এখন টাকা হলেই অনেকে নিজেদের পরিচালক দাবি করে প্রোডাকশন বানিয়ে ফেলছে। ফলে কাজ তো হচ্ছেই না উল্টো বদনাম হচ্ছে। সব কিছু মন মতো যদি হয় তাহলেই অভিনয়ে ফিরবো। না হলে এখন যেভাবে আছি সেভাবেই থাকবো।

লেখালেখি এবং সামাজিক কর্মকাণ্ডে নিজেকে যুক্ত রেখেছেন কুসুম। সময় পেলেই লিখতে বসেন। বলেন, যখন একটু ফ্রি থাকি তখনই লেখালেখি করি। এছাড়া সবসময় চেষ্টা করি মানুষের পাশে দাঁড়ানোর। কারণ মানুষের জন্য কিছু করতে পারার চেয়ে বড় শান্তি আর কিছু হতে পারে না। এছাড়া আমি লেখালেখি করছি প্রায় পাঁচ বছর হয়ে গেছে। আমার প্রথম কবিতার বইয়ের নাম ‘নীল ক্যাফের কবি’। বইটি প্রকাশের পর বাংলা একাডেমি থেকে পুরস্কার পেয়েছি। বলতে পারেন এখন লেখালেখি নিয়েই আমার ব্যস্ততা।

এ অভিনেত্রী মনে করেন বর্তমান নাটকের তারকা কমে যাচ্ছে। যারা একটু ভালো করছে তাদেরই শুধু দেখা যাচ্ছে। তার মানে ভালো যারা করছে পরিচালক তাদের দিয়েই কাজ করছে। তারপর, একটা কনটেন্ট ভালো দেখছি কিছুদিন পর আবার সেই কনটেন্টেরই সূত্র ধরে একের পর এক নাটক তৈরি করা হয়। তাই আমার মনে হচ্ছে নির্মাণের ক্ষেত্রে একটু চিন্তা করা দরকার। দেশের ওয়েব সিরিজের ভবিষ্যতকে কিভাবে দেখছেন? দেশে ওয়েব সিরিজের ভবিষ্যৎ ভালো সেটি এখনই বলা যাচ্ছে না। কেবল তো শুরু হলো। ভালো কাজ দিয়ে টিকে থাকতে পারবে কয়জন সেটাই দেখার বিষয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ