শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
Uncategorized

নিজেকে সৌভাগ্যবান মনে করছি: সজল

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

নাটক কিংবা সিনেমা যেটাই বলি না কেন ভালো গল্প না হলে দর্শক দেখতে চায় না। তেমনি সেসব নাটক এবং সিনেমার লোকেশন যদি ভালো না হয় তাহলে সেই কাজগুলোকেও মানুষকে টানে না। গত কয়েকবছর ধরে পুরান ঢাকার লোকেশন হাটিং এর কাজ করে যাচ্ছেন সজল। নাটক এবং সিনেমার নায়ক-নায়িকা কিংবা পরিচালকে চিনলেও সজলদের মতো লোকদের কেউ চিনে না। খবর রাখেনা। সজলের এই পেশার সাথে জড়িত হওয়া, লোকেশন হান্টিং ইত্যাদি বিষয় নিয়ে কথা হয়েছে তার সাথে। সেসব কথা তুলে ধরেছেন রেজা শাহীন

লোকেশন হান্টিং কি?

প্রতিটা গল্প সুন্দর ভাবে উপস্থাপন করতে গেলে ভালো কাস্টিং, ভালো লাইটিং, ভালো টিম ওয়ার্ক এর পাশাপাশি গল্পটার শুটিং এর স্থান টাও গল্প  অনুযায়ী হতে হয়। আমার কাজ সেই গল্পের জন‍্য সব থেকে ভালো লোকেশন টা খুজে বের করা।

বর্তমান ব্যস্ততা?

মোস্তফা সরয়ার ফারুকী বস এর ওয়েব সিরিজের জন‍্য  লোকেশন খুঁজছি। এটা এ  বছরের বড় চমক আমার জন্য। তা ছাড়া ২৭  জানুয়ারি তারিখ স্বরজ দেব দার নাটকের লোকেশন খুঁজতেছি। সঞ্জয়  সম্মাদার দাদার ১-৩ ফেব্রুয়ারি শুটিং  রয়েছে। তাদের জন্য লোকেশন ঠিক করতেছি। আগামী  মাসে ব‍্যস্ততা বেশি থাকবে।

আপনার প্রিয় পরিচালক কে?

মোস্তফা সরয়ার ফারুকী। তার সাথে আমার একটা কাজ করার সৌভাগ‍্য হয়েছে। আর খুব শীঘ্রই আরও একটা  কাজ হবে ওনার সাথে।

শাকিব খানের সাথে প্রথমবার সিনেমার  লোকেশন নিয়ে কাজ করলেন। তার সাথে কাজ করার অভিজ্ঞতা কেমন?

শাকিব ভাইয়ের সাথে কাজ করাটা আমার জন্য বড় একটি পাওয়া। আমার প্রিয় অভিনেতা আনোয়ার হোসেন ভাই এর মাধ‍্যমে কাজ টাতে যোগ হয়েছিলাম। সেটি ছিল নবাব এলএলবি সিনেমার কাজ। আমি সত্যিই নিজেকে সৌভাগ্যবান মনে করছি। তিনি খুব আন্তরিক মানুষ।   তার সাতে সাত দিন শুটিং করেছি। এই কয়েকদিনে তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।

কেন আসলেন এই পেশায়?

আমার কাজটা আমি খুব এনজয় করি। কারণ ছোটবেলা থেকেই অ্যাডভেঞ্চার প্রিয় মানুষ ছিলাম নতুন স্থানে যাওয়া, নতুন মানুষের সাথে মেশা, নতুন কিছু দেখা এবং সব থেকে ভালো ব্যাপার হলো বাংলাদেশের সৌন্দর্য্যকে বিভিন্ন কাজের মাধ‍্যমে দেখানো যায়। এটাই হচ্ছে কাজ টার প্রতি ভালোবাসা আর এই প্রোফেশন এ আশার মূল  কারণ।

পরিবার থেকে সবচেয়ে বেশি সার্পোট পেয়েছেন কার?

আমার সব থেকে প্রিয় মানুষটি ছাড়া  বাকি সবাই সাপোর্ট দিচ্ছে। কিন্তু ওই মানুষ টাই একদিন নিজ থেকে সাপোর্ট দেবে। এই  জন্য  আরো ভালো কাজের অংশ হিসেবে  থাকার জন‍্য পরিশ্রম করে যাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ