বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
Uncategorized

মাসুদ পথিকের কথায়, মুরাদ নূরের সুরে, স্বাধীনতা দিবসে প্রকাশিত হচ্ছে ঐশীর জনক।

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

জাতির জনক বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে জাতীয় পুরষ্কার প্রাপ্ত পরিচালক মাসুদ পথিক বানাচ্ছেন ‘ জনক’। বিশেষ এই স্বল্পদৈর্ঘ্য সিনেমায় ব্যবহৃত গানের কথা লিখেছেন পরিচালক নিজেই। সুর করেছেন মুরাদ নূর। জাতীয় পুরষ্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী ঐশীর কণ্ঠে মুশফিক লিটুর সঙ্গীতায়োজনে জনক’র গানটি প্রকাশিত হবে স্বাধীনতা দিবসে।

বিশেষ এই সিনেমা প্রসঙ্গে পরিচালক মাসুদ পথিক বলেন, বঙ্গবন্ধু আমার রক্ত আর চেতনায় মিশে আছে। খুব যত্ন করে’ই গবেষণা দিয়ে নির্মান করবো ‘জনক’। সিনেমায় একটি গান থাকছে। মুরাদ নূর সুরে কথার সাথে বেশ সমন্বয় ঘটিয়েছে। ঐশী তো জাতীয় স্বীকৃতি পাওয়া কণ্ঠশিল্পী। আমাদের তিনজনের সৃষ্টি `স্টেশন ২’ বেশ প্রশংসিত হয়েছে। তার ধারাবাহিকতায় আমাদের জনক। স্বাধীনতার দিনে কেবল গানটির অডিও ভার্সন প্রকাশ করবো। এ বছরই সিনেমাটি মুক্তি দেবো।

মুরাদ নূর বলেন, চাষার পুতের সাথে (মাসুদ পথিক) আমার বেশ কয়েকটি কাজ হয়েছে। অনেক সৃষ্টি চলমান। আমাদের সমন্বয় বেশ ভালো। এমন বিশেষ কাজে আমার প্রতি আস্থা রাখার জন্য পরিচালকের প্রতি কৃতজ্ঞ। সিনেমার দৃশ্যপটে আমারা গান দিয়ে চেষ্টা করেছি জাতির পিতাকে স্মরণ করতে।

ঐশী বলেন, আমাদের সমন্বয়ের সৃষ্টি স্টেশন-২ সাফল্যের পরেই আবার একসাথে কাজ করার প্রবল আগ্রহের প্রকাশ ‘জনক’। আমি সম্মানিত, গর্বিত। এমন বিশেষ কাজে আমাকে রাখার জন্য। চমৎকার কথা সুরের সমন্বয়ে একটু রক মেলো ধাঁচের গানটি গেয়ে বেশ মজা পেয়েছি।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন ও স্বাধীনতার পঞ্চাশ বছর উপলক্ষে মাসুদ পথিকের কাহিনি, চিত্রনাট্য, পরিচালনায় ‘জনক’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মুক্তি পাবে। ২৬ মার্চ গানটির অডিও ভার্সন প্রকাশ করবেন পরিচালক। শ্রোতারা লং প্লে ও ঐশী এক্সপ্রেস-এর ইউটিউব চ্যানেলে গানটি শুনতে পাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ