মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

অনেকেই শাকিবের নাম ব্যবহার করে তারকা হতে চাইছে : অধরা খান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪

জমজমাট প্রতিবেদক

ঢাকার চলচ্চিত্রের বর্তমান প্রজন্মের আলোচিত ও গ্ল্যামারাস নায়িকা অধরা খান। দেশীয় চলচ্চিত্র ছাড়াও এই উঠতি তারকা ভারতীয় একটি ছবিতেও অভিনয় করেছেন। সেটি নির্মাণাধীন রয়েছে বলে জানিয়েছেন অধরা খান। সম্প্রতি এই গ্ল্যামারগার্ল সমসাময়িক কিছু বিষয় নিয়ে কথা বলেছেন এই প্রতিবেদকের সঙ্গে।

প্রথমেই অধরা খানের কাছে প্রশ্ন ছিল আসন্ন শিল্পী সমিতির নির্বাচন নিয়ে। এই বিষয়ে তার মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, সম্মানিত শিল্পীরা, যারাই নির্বাচনে প্রার্থী হয়েছেন সবার জন্যই মন থেকে শুভকামনা। শিল্পী সমিতির নির্বাচনে জয়ী হয়ে খুব বেশি কিছু একটা যে হয়ে যায়, এমন কিছু নয়। এটি আসলে শিল্পীদের মিলনমেলার একটা মহোৎসব। এই উৎসব ঘিরে অনেকের মধ্যে হয়তো অনেক প্রতিযোগিতা থাকে। গেলো কয়েক নির্বাচনে একটু অন্য রকম প্রতিযোগিতা হয়েছে, যেটা বাহ্যিকভাবে একটু দৃষ্টিকটু লেগেছিল। একটু বেশি সমালোচনাও ছিল। যেহেতু আমি একজন ভোটার, যদি নির্বাচনের দিন দেশে থাকি তাহলে অবশ্যই পছন্দের প্রার্থীদের ভোট দিতে যাবো। আশা রাখি, যারা এবারের নির্বাচনে জয়ী হয়ে আসবেন – আমরা শিল্পীরা যে কারণে আমরা ভোট দেই, সেই চাওয়াগুলো অবশ্যই তারা পূরণ করবেন। আর হ্যাঁ, এবারের নির্বাচনে একটি প্যানেল থেকে আমার প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল। কিন্তু আমার ব্যক্তিগত এবং পারিবারিক কারণে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছি। তাছাড়া নির্বাচনের আগে আমার মাকে নিয়ে দেশের বাইরে থাকার কথা। তাই নির্বাচনের যে প্রস্তুতি বা সময় দেওয়ার কথা, সেটা দিতে পারতাম না। তাই এবার নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছি। আগামীতে সময় সুযোগ হলে হয়তো প্রার্থী হবো।

চলচ্চিত্রে শিল্পীদের পথচলা কতটা কঠিন – এমন প্রশ্নে অধরা বলেন, কোনো কিছু জানা না থাকলে, বা যে পথে যাচ্ছি সে পথ সম্পর্কে ধারণা না থাকলে যে কোনো নতুন পথই আসলে অনেক কঠিন হয়। সবাই জানি চলচ্চিত্রে এখন অনেক কঠিন সময় যাচ্ছে। সিনেমা ইন্ডাস্ট্রিকে উদ্ধারের জন্য বাংলাদেশে হিন্দি সিনেমাও আমরা নিয়ে এসেছি। এতে করে বাংলাদেশি শিল্পীদের জন্য এই কঠিন পথটা আরও কঠিন হয়ে গেছে। তাই কঠিনের সঙ্গেই সামঞ্জস্য রেখে পথ চলতে হচ্ছে, পথ চলছি। সেই পথ কখনো মসৃণ, কখনোবা কাঁটা বিছানো। হয়তো সবকিছু ঠিক হয়ে যাবে। আর তখন এই কঠিন পথের সঙ্গে আমাদের শিল্পী, কলা কুশলীদের এগিয়ে চলাটাও সহজ হয়ে যাবে বলে বিশ্বাস করি।

অধরার কাছে সমসাময়িক একটি বিষয়ে প্রশ্ন ছিল শীর্ষ নায়ক শাকিব খান প্রসঙ্গে। তিনি শাকিব খানের নায়িকা হতে চান কিনা জানতে চাইলে বলেন, আমাদের দেশে তিনিই এখন একমাত্র সুপারস্টার। তার সঙ্গে ছবি করার জন্য তো সব নায়িকাই উন্মুখ হয়ে থাকেন।

আবার অনেকেই তো তার সঙ্গে কাজ করে আলোচনায় আসতে চাইছেন – এই প্রসঙ্গে অধরার কাছে প্রশ্ন করলে তিনি বলেন, সুপারস্টার শাকিব খানের সঙ্গে নতুন অনেকেই কাজের সুযোগ পাচ্ছেন। আবার এমনও কেউ কেউ আছেন শাকিব খানের সঙ্গে সিনেমা শেষ না হলেও তার নাম বিক্রি করে নামের আগে শর্টকাটে তারকা তকমা লাগাতে প্রাণপণ চেষ্টা করছেন। অনেক টিভি অভিনেত্রীকে দেখতাম, চলচ্চিত্র নিয়ে নেতিবাচক কথা বলতেন। ইদানিং তো দেখছি তারাও শাকিব খানের নায়িকা হয়ে আলোচনায় আসার চেষ্টা করছেন।

সবশেষে অধরা খান চলমান কাজ নিয়ে কথা বলেন। তিনি জানান, আগামী মে মাস থেকে তার নতুন কিছু কাজ শুরু হচ্ছে। সেই কাজের জন্য নিজেকে তৈরি করছেন। গেলো বছর যেগুলো শেষ হয়েছে তার মধ্যে একদম কমপ্লিট কাজ রেডি হয়ে আছে ওহিদুজ্জামান ডায়মন্ডের ‘দখিন দুয়ার’। সেটি রিলিজ হয়তো চলতি বছরই হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ