রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

‘শাহরুখের থেকে আমার পারিশ্রমিক অনেক বেশি’, ‘গর্বিত’ ফারহা খান-কেন এই মন্তব্য?

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

জমজমাট ডেস্ক

শাহরুখ খান, সারা বিশ্বে ছড়িয়ে রয়েছেন তাঁর অসংখ ভক্ত অনুরাগী। আজ তিনি বলিউডের ‘বাদশা’। কিন্তু এই সফরের শুরুটা মোটেই সহজ ছিল না। ১৯৯২ সালে শাহরুখ খানের প্রথম ছবি ‘দিওয়ানা’ মুক্তি পায়। মুখ্য নায়কের চরিত্রে ছিলেন ঋষি কাপুর। কিন্তু প্রথম ছবিতেই নজর কেড়েছিলেন শাহরুখ। যদিও তখন কেউ আন্দাজ করেননি, সেই দিনের সেউ অভিনেতাই আজ বলিউডের ‘কিং খান’ হবে।

‘দিওয়ানা’ ছবিটি প্রথমে মুক্তি পেলেও তার আগেই আরও একটি ছবির কাজ হাতে নিয়েছিলেন শাহরুখ। সেই ছবির নাম ‘কভি হাঁ কভি না’। এই ছবির চুক্তিতেই প্রথম সই করেছিলেন বলিউডের এই তারকা। পরিচালক ছিলেন কুন্দন শাহ। ‘কভি হাঁ কভি না’ ছবির গানগুলির কোরিয়োগ্রাফি করেছিলেন ফারহা খান। শাহরুখ নাকি ফারহার থেকে বেশ অনেকটাই কম পারিশ্রমিক পেয়েছিলেন সেই ছবিতে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক ও কোরিয়োগ্রাফার ফারহা খান, সেখানেই গর্বের সঙ্গে তিনি বলেন যে, শাহরুখের থেকেও অনেক বেশি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

সাক্ষাৎকারে ফারহা আরও বলেছিলেন, ‘‘ওই ছবির বাজেট খুব কম ছিল। মাত্র ২৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন শাহরুখ। কিন্তু ওই ছবিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলাম আমি। প্রতিটি গানের জন্য আমি পাঁচ হাজার টাকা করে পেয়েছিলাম। ছ’টি গানের কোরিয়োগ্রাফি করেছিলাম আমি। মোট ৩০ হাজার টাকা পেয়েছিলাম। তখন আমাদের এক জন সহকারী রাখারও ক্ষমতা ছিল না।’’

ওই ছবির সময় থেকেই শাহরুখ ও ফারহার বন্ধুত্ব। এর পরে একসঙ্গে বেশ কিছু কাজ করেছেন দু’জনে। ফারহার প্রথম পরিচালিত ছবি ‘ম্যায় হুঁ না’। সেই ছবিতেও নায়কের চরিত্রে ছিলেন শাহরুখ। এর পরে ‘ওম শান্তি ওম’, ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন শাহরুখ-ফারহা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ