রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

জন্মদিনে ভক্তদের চমকে দিলেন জয়া!

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

জমজমাট ডেস্ক

জয়া আহসান বলেন, দর্শকদের ভালোবাসায় প্রতি বছর এই দিনটি আমার জন্য স্পেশাল হয়ে থাকে। ব্যতিক্রম ছিল না এ বছরও। আমাকে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ও মোবাইলে এসএমএসের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন। সহকর্মীরাও দিয়েছেন ভালোবাসা। সবাইকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই আমি সবার মাঝে বেঁচে থাকতে চাই। কাজের মাধ্যমে অর্জন করতে চাই সবার ভালোবাসা।

১৯৮৩ সালের ১ জুলাই গোপালগঞ্জ জেলায় জন্ম অভিনেত্রী জয়া আহসানের । প্রথম দিকে নাটক ও বিজ্ঞাপনের মধ্য দিয়েই তার ক্যারিয়ার শুরু হয়। খুব অল্প সময়েই তিনি সবার নজরে আসেন। জায়গা করেনেন দর্শক ও নির্মাতাদের মনে।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় জয়া আহসানের অভিষেক ঘটে। এটি মুক্তি পায় ২০০৪ সালে। এরপর বড় পর্দায় একে একে অভিনয় করেন ‘ডুবসাঁতার’, ‘গেরিলা’, ‘ফিরে এসো বেহুলা’, ‘চোরাবালি’, ‘আবর্ত’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘জিরো ডিগ্রী’, ‘একটি বাঙালি ভূতের গপ্পো’, ‘রাজকাহিনী’, ‘ঈগলের চোখ’, ‘বিসর্জন’, ‘খাঁচা’, ‘পুত্র’, ‘দেবী’, ‘এক যে ছিলো রাজা’, ‘ক্রিসক্রস’, ‘বিজয়া’, ‘কণ্ঠ’, ‘অলাতচক্র’ ও ‘পেয়ারার সুবাস’-এর মতো সিনেমায়।

সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে নিয়ে গিয়েছেন অনন্য এক উচ্চতায়। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের মধ্য দিয়ে তিনি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও হয়েছেন সফল। তাই তো গতকাল ১ জুলাই তার জন্মদিনে ভক্তদের পাশাপাশি তারকারাও জানিয়েছেন ভালোবাসা ও শুভেচ্ছা। তবে জয়া আহসান এই দিনে ভক্তদের চমকে দিলেন। একটি ভিডিও প্রকাশের মাধ্যমে তিনি জানান দিলেন নতুন কিছু নিয়ে হাজির হচ্ছেন তিনি।

ভিডিওতে দেখা যায় জয়া আহসান, ঘোর অন্ধকারের মধ্যে আয়নার সামনে দাড়িয়ে। তার চোখেমুখে বিষণ্নতা। দুই আঙুল দিয়ে আয়নায় কী যেন মুছছেন। ব্যাকগ্রাউন্ডে মিউজিক বাজছে। ১৬ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করে এই অভিনেত্রী ক্যাপশনে লিখেছেন, “চাঁদের কলঙ্ক কি পরিষ্কার হয়? জীবনের কলঙ্ক? সমাজের কলঙ্ক? উত্তর নিয়ে আসছে ‘ওসিডি’”।

জয়ার নতুন সিনেমার নাম ‘ওসিডি’। এটি পরিচালনা করছেন সৌকর্য ঘোষাল। এতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে গুণী এই অভিনেত্রীকে।

‘ওসিডি’ সিনেমার ফার্স্ট লুক প্রকাশ নিয়ে তিনি বলেন, “এরই মধ্যে আমার আসন্ন ‘ওসিডি’ সিনেমার ফার্স্ট লুক প্রকাশ পেয়েছে। অবসেসিভ কম্পালসিভ ডিসঅর্ডার নিয়ে এর গল্প। এখানে অসাধারণ সব অভিনেতা কাজ করেছেন। গল্পটি খুবই দুর্দান্ত। আমি দর্শকদের জন্য এতটুকুই বলব, যারা অনেক ভালো কনটেন্ট দেখতে চান, অনেক স্ট্রং গল্প দেখতে চান, তাদের অবশ্যই এ সিনেমাটি দেখার অনুরোধ করব। এর কাজ সম্পন্ন হয়েছে, শিগগির সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করা হবে।এছাড়া কাজটি আমার অত্যন্ত ভালো লাগার। তার জন্যই জীবনের বিশেষ এই দিনে দর্শকদের জন্য ‘ওসিডি’-এর ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছে। সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আমার হৃদয় থেকে ভালোবাসা।”

বর্তমানে দুই বাংলার সবচেয়ে প্রভাবশালী অভিনেত্রীর তালিকায় জয়া আহসান রয়েছেন সবার ওপরে। গল্পনির্ভর সিনেমায় তার বিকল্প নেই বললেই চলে।

দেশ ও দেশের বাইরে এরই মধ্যে অর্জন করেছেন অসংখ্য পুরস্কার। তার মধ্যে রয়েছি চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, চারটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ও ‘খয়র-ই-মান্দেগার’ স্মারকসহ অসংখ্য পুরস্কার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ