মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

ভারতে কত আয় করল ‘তুফান’?

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪

জমজমাট ডেস্ক

বাংলাদেশে ঝড়ের গতিতে চলছে ‘তুফান’। বাংলাদেশে ভালো চললেও ওপার বাংলায় কেমন চলছে ‘তুফান’?

রায়হান রাফী পরিচালিত এই ছবিতে শাকিব খানের সঙ্গে ওপার বাংলার ‘উরাধুরা’ মাইয়্যা মিমি চক্রবর্তীও ছিলেন। তুফান নিয়ে নির্মাতাদের তুমুল প্রত্যাশা থাকলেও সেই প্রত্যাশা পূরণ হয়নি ওপার বাংলায়। বাংলাদেশে এই ছবির টিকিট পেতে যেখানে মারামারি লেগে যাচ্ছে, সেখানে উলটো ছবি কলকাতার হল গুলিতে। রীতিমতো মাছি তাড়াচ্ছেন হল মালিকরা।

উত্তম কুমারের শহরে কেন বাংলা ছবি দেখে না মানুষ? কলকাতায় এসে এমন প্রশ্ন করেছিল শাকিব খান। তবে এবারও ওপার বাংলা হতাশ করল তাঁকে। গত ৫ই জুলাই ভারতে মুক্তি পেয়েছে বাংলাদেশে ঝড় তোলা সিনেমা ‘তুফান’। কিন্তু কলকাতা সেই ডাকে সাড়া দিল না।

শুধু বাংলাদেশ নয়, দুবাই, বাহরাইন, অস্ট্রেলিয়া, আমেরিকা, কানাডা, সিঙ্গাপুরসহ বেশকিছু দেশে আশা অনুরুপ ভালো ব্যবসা করেছে ‘তুফান’। তবে ব্যতিক্রম শুধু পশ্চিমবঙ্গেই।

তুফানের দুটি গান ‘লাগে উরাধুরা’ এবং ‘দুষ্ট কোকিল’ ওপার বাংলাতেও হিট। তবে কলকাতার বক্স অফিসে তার কোন প্রভাব পড়েনি। ব্যবসা নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক আয় এর হিসেব সামনে আসেনি। তবে সাসনীল্ক-এর রিপোর্টানুসারে প্রথম পাঁচ দিনে ভারতে এই ছবির ব্যবসা মাত্র ৭ লক্ষ টাকা। অর্থাৎ ১০ লক্ষের গণ্ডিও পার করতে পারেননি শাকিব খানের এই সিনেমা। যদিও বাংলাদেশ ও বিশ্বের অন্য দেশের ব্যবসা মেলালে এই ছবি নাকি ৩৫ কোটির গণ্ডি পার করেছে।

পরিচালক রায়হান রাফী আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘তুফান’ বড় বাজেটের ছবি। বাংলাদেশে ১০-১৫ দিনের মধ্যে সেই টাকা আমরা ফিরে পেয়েছি। তার মানে, বাণিজ্যিক ছবির চাহিদা এখনও রয়েছে। পশ্চিমবঙ্গে তুফান ঝড় না ওঠা প্রসঙ্গে তাঁর সাফাই, ‘হাওয়া’র পর ‘সুড়ঙ্গ’-এর ক্ষেত্রে একটু ভাল ব্যবসা করেছে (বাংলাদেশের ছবি)। ‘তুফান’-এ সেটা আরও একটু ভাল হয়েছে। আমার বিশ্বাস, আগামী দিনে বাংলাদেশের ছবি পশ্চিমবঙ্গে আরও বেশি সংখ্যক দর্শককে আকর্ষণ করবে।’

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ