শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
Uncategorized

আসছে নাট্যকার আজম খানের দশ নাটক

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

নাট্যকার আজম খান। নিয়মিত নাটক লিখছেন। তার লেখা বেশ কিছু নাটক এরইমধ্যে দর্শকপ্রিয়তা পেয়েছে। বর্তমানে আজম খানের লেখা দশটি নাটকের শুটিং চলছে। নাটকগুলো হচ্ছে- আসাদুজ্জামান আসাদের ‘রকস্টার’ ও ‘তালাক’, এমদাদুল হক খানের ‘আফটার ব্রেক আপ’, অপূর্ব আমিনের ‘যুগল’, জিকু চৌধুরীর ‘চল ভালোবাসি দুজনে’, মামুন খানের ‘প্রিয় বান্ধবী’ ও ‘কৈতরী’, মুসতাক মুকুলের ‘বল্লম’, এসকে শুভর ‘যাত্রী’ ও ‘দম্পতি’, মৃত্যুঞ্জয় সরদার উচ্ছ্বাসের ধারাবাহিক ‘মিডল ক্লাস ফ্যামিলি’। খুব শীঘ্রই নাটকগুলো বিভিন্ন চ্যানেলে প্রচার হবে।

নাট্যকার আজম খান মনে করেন বর্তমানে অনেক ভালো মানের স্ক্রিপ্ট আছে। বাজেটের অপ্রতুলতার কারণে নাটক নির্মাণ সঠিক হচ্ছে না। তাছাড়া বর্তমানে শিল্পী সংকটের কারণে অনেক পরিচালক ডেট মেলাতে পারছে না। শিল্পী সংকটের কারণে ডিরেক্টর সঠিক চরিত্রটি সঠিক শিল্পীকে দিয়ে কাজ করাতে পারছে না। নাট্যকারদের আপ্রাণ চেষ্টায় একটা ভালো মানের স্ক্রিপ্ট লেখা হয়, তখন দেখা যায় বাজেট ও শিল্পী সংকটের কারণে র্নিমাণশৈলী সঠিক হচ্ছে না। তাতে করে নাটকের মান খারাপ হচ্ছে।

আপনি তো নাট্যকার সংঘের যু্গ্ম সাধারণ সম্পাক, নাট্যকারদের জন্য আপনার পরিকল্পনা কি? অনেক পরিকল্পনাই আছে তবে বলতে চাই প্রশিক্ষণের বিকল্প নাই। আমার একান্ত ইচ্ছে সাত দিনের প্রশিক্ষণ ক্যাম্প করার, সেখানে সদস্যরা নাটক লিখবেন। ভালো স্ক্রিপ্ট নিয়ে চরিত্র, সংলাপ, চিত্রনাট্য এবং আমরা সেটাকে ক্যামেরায় ধারণ সহ সব কিছু প্রশিক্ষণের ক্যাম্পের মাধ্যমে দেখানোর খুব ইচ্ছে। তাহলে নাট্যকারগনের কিছুটা হলেও উপকারে আসবে।

আজম খান নাটক লেখার পাশাপাশি সিনেমার স্ক্রিপ্ট লেখায় ব্যস্ত সময় পার করছেন। সব কিছু ঠিক থাকলে দু-হাজার একুশ সালে শুটিং শুরু হবে। এবং সামনে একটি নতুন উপন্যাস লেখার ইচ্ছে আছে বলে জানান। আজম খান এ পর্যন্ত পাঁচটি উপন্যাস লিখেছেন। শ্রাবন সন্ধ্যা, তোমার চোখে বৃষ্টি, ব্ল্যাক, জোসনার জলে, সবশেষে প্রকাশিত হয় লাবণ্য লতা। লাবণ্য লতা নব্বই এর গন আন্দোলনের উপন্যাস। এবারের ২১শে মেলায় ‘মিছিল’ নামের একটি গল্পের বই প্রকাশ পাওয়ার কথা রয়েছে। শ্রোতা, দর্শক ও পাঠকের ভালোবাসায় এগিয়ে যেতে চান আজম খান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ