শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
Uncategorized

বৃত্তের বাইরের গল্পে নিশো-মেহজাবীন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০

জমজমাট প্রতিবেদক: এই শহরে বসবাসের জন্য আদর্শ বাসা নিয়ে অভিযোগ আর অসহায়ত্বের সীমানা নেই ভাড়াটিয়াদের। এসব মেনে নিয়েই এই শহরের মানুষ জীবন যুদ্ধ করে যাচ্ছে। শুধু ব্যতিক্রম দেখা গেল একজনকে। অভিনেতা আফরান নিশো। তিনি সিদ্ধান্ত নিলেন, এভাবে বাড়িওয়ালাদের সঙ্গে পরাজিত হয়ে আর নয়। তিনি একাই একশ। বাকি জীবন কাটিয়ে দেবেন নিজের গাড়িতেই! যেখানে তার নিত্য প্রয়োজনীয় সব জিনিষ তোলা থাকবে।

সিএমভি প্রযোজিত বৃত্তের বাইরের এমন এক গল্প নিয়ে নাটক নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। গল্পটাও তারই লেখা, নাম ‘একাই ১০০’। চলতি সপ্তাহে শুটিং শেষ হওয়া এই নাটকে আফরান নিশোর বিপরীতে আছেন মেহজাবীন চৌধুরী।

আরিয়ান বলেন, ‘ভাড়া বাসা বিড়ম্বনার নানা ঘটনা থেকেই গল্পটি মাথায় আসে। যেমন দেয়ালে পেরেক মারা যাবে না। রাত ১১টার মধ্যে গেট বন্ধ হয়ে যাবে। এসব তিক্ত অভিজ্ঞতা নিয়ে বাসা ছেড়ে নিজের গাড়িতে অবস্থান নেওয়া এক যুবকের গল্প এটি। কাজটি শেষ করলাম মাত্রই। আমার মনে হচ্ছে, একটু ভিন্ন কিছু হবে। মানে বেশ মজা পাবেন দর্শকরা।’

আরিয়ান জানান, নাটকে আফরান নিশোর এই ভ্রাম্যমাণ বাসার ঠিকানা হলো স্থানীয় সৌচাগার থেকে এক মিনিট দূরত্বে। কারণ, তার গাড়িতে সব থাকলেও টয়লেটটা নেই। সে জন্যই বুদ্ধি করে টয়লেটের নিকটবর্তী অঞ্চলে তার গাড়িটি পার্ক করা।

আরিয়ান বলেন, ‘এভাবে নিজ গাড়িতে ভালোই চলছিলো এই বিদ্রোহীর জীবন। বিপত্তি হলো তার জীবনেও একটি প্রেম আসে। কিন্তু গাড়িতে তো দুজনের থাকার ব্যবস্থা নেই! যে নিজেকে এতদিন একাই একশ ভাবছিলো, তার প্রেমের পরিণতি কী হবে এখন? এই প্রশ্নের উত্তর মিলবে নাটকের শেষাংশে।’

প্রযোজক এসকে সাহেদ আলী জানান, ৩ আগস্ট রাত সাড়ে ৯টায় ‘একাই ১০০’ উন্মুক্ত হবে সিএমভি’র ইউটিউব চ্যানেলে। তারও এক ঘণ্টা আগে (সাড়ে ৮টা) এটি প্রচার হবে দীপ্ত টিভিতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ