রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

শাহজালাল বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ দুবাইফেরত যাত্রী আটক

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১২ জুন, ২০২৪

জমজমাট ডেস্ক

২ কেজি ১১১ গ্রাম স্বর্ণসহ দুবাইফেরত আবদুল রহমান সোহাগকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করেছে জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসআই)সদস্যরা।

বুধবার (১২ জুন) বেসরকারি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় ফেরেন তিনি। তাকে তল্লাশি করে ১১৬ গ্রাম ওজনের স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার এবং ১ হাজার ৮৯৫ গ্রাম স্বর্ণের পেস্ট পাওয়া যায়। এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য আনুমানিক ২ কোটি ১১ লাখ ১০ হাজার টাকা।

জানা যায়, দুবাই থেকে আসা যাত্রী আবদুল রহমান সোহাগ বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় আটক হন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এনএসআই কর্মকর্তাদের তিনি জানান, তার কাছে শুল্ক প্রদান করা ১১৬ গ্রাম ওজনের ১টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার রয়েছে। এছাড়া আর কোনো স্বর্ণ নেই। তবে তার আচরণ সন্দেহজনক মনে হলে পরবর্তীতে কাস্টমস কর্তৃপক্ষের উপস্থিতিতে আর্চওয়ের মাধ্যমে দেহ তল্লাশি করা হয়।

এ সময় তার মলাশয়ে স্বর্ণের উপস্থিতি পাওয়া যায়। এরপর তাকে ওয়াশরুমে নিয়ে মলাশয় থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো প্রায় ৩১৬ গ্রাম ওজনের ৬টি (১৮৯৬ গ্রাম) ডিম্বাকৃতির স্বর্ণের পিণ্ড উদ্ধার করা হয়।

কাস্টমস কর্মকর্তারা জানান, উদ্ধারকৃত স্বর্ণসহ আবদুল রহমান সোহাগ বর্তমানে কাস্টমসের হেফাজতে রয়েছেন। আরও স্বর্ণ আছে কি না তা নিশ্চিত করার জন্য তাকে হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ