রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

উত্তপ্ত বেনাপোল সীমান্ত, সতর্কতা জারি করেছে বিজিবি!

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

জমজমাট ডেস্ক

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সীমান্তে গুলি চালাতে পারে, তাই সীমান্ত এলাকায় বাংলাদেশিদের না যেতে সতর্ক করে মাইকিং করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল বুধবার দুপুরে যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধীনে বেনাপোল আইসিপি ক্যাম্পের পক্ষ থেকে এ মাইকিং করা হয়।মাইকিং করে বলা হয়, বিএসএফ সদস্যরা সীমান্তের নিকটবর্তী বাংলাদেশি অসামরিক ব্যক্তিদের লক্ষ্য করে গুলি চালাতে পারে। বাংলাদেশি জনসাধারণকে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। সীমান্তের বিভিন্ন মোড়ে মোড়ে এবং লোক সমাগমের মধ্যে গিয়ে মৌখিকভাবে এবং মাইকিং করে মানুষদের সতর্ক করছেন বিজিবি সদস্যরা।

এদিকে রাতে বেনাপোল সীমান্ত এলাকায় গেলে সাধারণ মানুষরা জানান, বিজিবি মাইকিং করেছে। বিজিবি সীমান্তবাসীর বাড়ি বাড়ি গিয়ে সীমান্তবর্তী জমিতে কৃষি কাজ করতে ও গবাদিপশু নিয়ে যেতে নিষেধ করেছেন। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সীমান্তে না যেতে বিজিবি সদস্যরা তাদের অনুরোধ করেছেন।

বেনাপোল আইসিপি ক্যাম্পের কামান্ডার মিজানুর রহমান জানান, বিএসএফ অভিযোগ করেছে, গত সোমবার (১০ জুন) রাতে মহেশপুর সীমান্তের বিপরীতে এক বিএসএফ সদস্যকে কুপিয়ে জখম করেছেন বাংলাদেশি কিছু লোক। বিএসএফের এমন অভিযোগের কারণে সীমান্ত এলাকার সুরক্ষায় মাইকিং করে সাধারণ মানুষকে সতর্ক করা হয়েছে। এছাড়া সীমান্তে গোয়েন্দা নজরদারির পাশাপাশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ