রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

প্রকাশ্যে রাষ্ট্রবিরোধী অপপ্রচার চালাচ্ছেন মারজুক রাসেল?

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

জমজমাট প্রতিবেদন

জনপ্রিয় অভিনেতা ও গীতিকবি মারজুক রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে সরকার বিরোধী অপপ্রচার চালাচ্ছেন। এমনটা যদি বিএনপি নেতা কণ্ঠশিল্পী আসিফ আকবর করতেন তাহলে না হয় বোঝা যেতো এটা তিনি দলের নির্দেশে করছেন। কিন্তু মারজুক রাসেলের তো এমনটা করার কথা নয়। তাহলে কি ওনার নাম ও ছবি ব্যবহার করে ফেইক আইডি খুলে এসব করা হচ্ছে?

ফেইসবুক ঘাঁটলেই দেখা যায় ইদানিং মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের অসম্মান করে ক্রমাগত পোষ্ট ছড়ানো হচ্ছে। এবিষয়ে রাষ্ট্রযন্ত্র নির্বিকার। কারা এসব করছে এটা সহজেই অনুমেয় হলেও গোয়েন্দা সংস্থাগুলো কেনো এসব দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না?

জমজমাট-এর নিজস্ব অনুসন্ধানে বেরিয়ে এসেছে কিছু তথ্য। জানা গেছে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই-এর ভাড়াটে অপপ্রচারকারী পিনাকী ভট্টাচার্য-এর ইউটিউব চ্যানেলে তার কিছু অনুসারী আছে, যাদের তিনি নির্দেশ দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামীলীগ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাতে। আর এসব কাজে তিনি নিজে এবং বিএনপি-জামাতের কিছু নেতা টাকা ঢালছেন।

আরো জানা গেছে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় সম্পাদিত দ্বিপাক্ষিক চুক্তিগুলোকে বিতর্কিত করার উদ্দেশ্যে নানা অপপ্রচারের ছক তৈরি করে দেয়া হচ্ছে ফ্রান্স এবং ব্রিটেন থেকে। আর এসব ক্রমাগত অপপ্রচারের ফলে সাধারণ মানুষের মনে সৃষ্টি হচ্ছে নানা বিভ্রান্তি।

সবচেয়ে উদ্বেগজনক বিষয় হলো, সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে অপপ্রচার ক্রমশ জোরালো হলেও এবিষয়ে ক্ষমতাসীন আওয়ামীলীগের কথিত সাইবার টিম একেবারেই নিষ্ক্রিয়। এমনকি গণমাধ্যমেও সরকারকে টার্গেট করে কৌশলে নানা ধরনের অপপ্রচার চালানো হলেও এসব বিষয়ে সংশ্লিষ্টরা একেবারেই উদাসীন।

আইডি লিংক: https://www.facebook.com/share/on82Rt5EXTyShZfw/?mibextid=qi2Omg

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ