রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

পান মশলার বিজ্ঞাপনে কেন দেখা যায় না দক্ষিণী অভিনেতাদের?

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪

জমজমাট ডেস্ক

বলিউডের অনেক তারকারাই বিজ্ঞাপ করে থাকে। শাহরুখ খান, অক্ষয় কুমার বা অজয় দেবগন, বলিউডের প্রথম সারির দাপুটে নায়কদের দেখা যায় পান মশলার বিজ্ঞাপনে।। তবে পান মশলার বিজ্ঞাপনে কোন দক্ষিণী তারকাকে দেখা যায় নি। মদের বিজ্ঞাপনেও দেখা যায় বলিউড তারকাদের। তবে পান মশলা বা মদের মতো ক্ষতিকারক দ্রব্যের প্রচার হয় এমন কোনও বিজ্ঞাপনে কাজ করতে রাজি না দক্ষিণী অভিনেতারা। এর পিছনে রয়েছে এক গুপ্ত কারণ। সম্প্রতি অভিনেতা সিদ্ধার্থ ফাঁস করেছেন সেই গোপন রহস্য।

কমল হাসন এবং রজনীকান্ত, দক্ষিণী ইন্ডাস্ট্রির দুই মহারথী সম্পর্কে বলতে গিয়েই সিদ্ধার্থ নারায়ণ বলেন, এই দুই তারকার জন্যই দক্ষিণের কোনও অভিনেতা কখনও মাদক দ্রব্যের বিজ্ঞাপন করেন না। সিদ্ধার্থ বলেন, “বহু বছর আগে কমল হাসন এবং রজনীকান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন, তাঁরা এমন কোনও বিজ্ঞাপনে কাজ করবেন না যাতে সিগারেট, মদ বা পান মশলার মতো ক্ষতিকারক বস্তুর প্রচার হয়। ফলে আর কোনও অভিনেতাই এই কাজ করার কথা ভাবেননি।”

সিদ্ধার্থ নারায়ণ তাঁর অভিনয় সফর শুরু করেছিলেন এস শঙ্করের ‘বয়েজ়’ ছবি দিয়ে। এই পরিচালকের ‘রোবট’ ছবিতে অভিনয় করেছেন রজনীকান্ত। অন্য দিকে, শঙ্কর পরিচালিত ‘হিন্দুস্তানি’ ছবিতে অভিনয় করেছেন কমল হাসন। সাধারণত ভারতে দেশপ্রেম মূলক ছবি দর্শকের প্রশংসা কুড়োয়। যদিও সাম্প্রতিক কিছু ছবি সমালোচিত হয়েছে উগ্র দেশপ্রেম এবং হিংসা প্রদর্শনের জন্য। এই প্রসঙ্গে সিদ্ধার্থ বললেন, “তামিল ইন্ডাস্ট্রিতে এই ধরনের ছবি প্রসঙ্গে বলা হয়, ‘এত বেহালা বাজানোর কী প্রয়োজন!’ এটা পরিচালকের ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করবে, তিনি ঠিক কতগুলি বেহালা বাজাবেন। সে ক্ষেত্রে শঙ্কর স্যর স্থির করবেন তিনি কতগুলি বেহালা বাজাবেন। যদি তাঁর মনে হয় বিষয়টি উচ্চকিত হয়ে উঠছে তবে নিশ্চিত ভাবেই তিনি ব্যবস্থা নেবেন।”

১২ জুলাই মুক্তি পেতে চলেছে এস শঙ্কর পরিচালিত বহুভাষিক ছবি ‘ইন্ডিয়ান ২’। সারা ভারতে এই ছবি মুক্তি পাবে ‘হিন্দুস্তানি ২’ নামে। এটি ১৯৯৬ সালের ছবি ‘হিন্দুস্তানি’-র দ্বিতীয় ভাগ। প্রায় ২৮ বছর পর সিক্যুয়েল মুক্তি পাওয়ায় সাধারণ মানুষের মধ্যেও আগ্রহ রয়েছে। এই ছবিতে কমল হাসনের সঙ্গেই দেখা যাবে সিদ্ধার্থকে। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়েই অভিনেতা সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, কমলের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া তাঁর কাছে শুধু ভাগ্যের ব্যাপার তা-ই নয়, নিশ্চয়ই এটি তাঁর কোনও সুকর্মের স্বীকৃতি। ঈশ্বরের নির্দেশেই এই সুযোগ পেয়েছেন বলে মনে করেন অভিনেতা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ