রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

কবে শুরু হবে শাকিব খানের ‘তুফান’?

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

জমজমাট প্রতিবেদক

লম্বা চুল, গালে দাঁড়ি, চোখে সানগ্লাস, চেয়ারে বসে ঠোঁটে জ্বলন্ত সিগারেট ধরা। গলায় লকেট, আঙুলে লাল-কালো পাথরের দুটি আংটি। আর পাশেই পায়ের কাছে রাখা মেশিন গান। এ যেন গ্যাংস্টার। বুধবার (২৭ মার্চ) বিকেলে এমন লুকেই হাজির হলেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান।

রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমাটি ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কথা রয়েছে। যদিও সিনেমাটির একটি ফ্রেমও শুটিং করা হয়নি। এর আগেও এই সিনেমার অফিসিয়াল ফার্স্ট লুকে গ্যাংস্টার লুকে ধরা দিয়েছেন কিং খান। মূলত শাকিবের জন্মদিন উপলক্ষে এটি প্রকাশ করা হয়েছে বলে প্রযোজনা সংশ্লিষ্টরা দাবি করেছেন।

শাকিব খানের নতুন লুক প্রকাশ্যে আসতেই আলোচনার পাশাপাশি সমালোচনা জন্ম দিয়েছে। অনেকেই বিষয়টি ভালো ভাবে দেখেনি। কারণ, আসন্ন ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই অভিনেতার ‘রাজকুমার’ নামের একটি সিনেমা। বর্তমানে সিনেমাটি মুক্তির প্রক্রিয়ায় রয়েছে।

তারই মাঝে ‘তুফান’র পোস্টার প্রকাশ্যে আনাকে ভিন্ন চোখে দেখছেন সিনেমা সংশ্লিষ্টরা। তারা বলছেন, এই মুহূর্তে ‘তুফান’র প্রচারণা চালানো মানেই মু‌ক্তির দ্বারপ্রান্তে থাকা সিনেমা‌টি থে‌কে ভক্ত বা দর্শক‌দের দৃ‌ষ্টি সরানো ছাড়া আর কিছুই নয়। ‘রাজকুমার’ সিনেমা থেকে ফোকাস সরাতে এমনটাই করেছেন নির্মাতা রাফি। এছাড়াও শাকিবের নতুন লুক প্রকাশ্যে আসতেই নকলের অভিযোগ উঠেছে। এ নিয়ে নেট দুনিয়ায় বেশ চর্চা হচ্ছে। তবে নকল মানতে নারাজ নির্মাতা।

চলতি বছরের জানুয়ারিতে নির্মাতা রায়হান রাফি জানিয়েছেন, রামোজি ফিল্ম সিটিতে চলছে তুফান’র সেট নির্মাণের কাজ। নব্বই দশকের বাড়িঘর, গাড়ি ও অন্যান্য স্থাপনায় সাজানো হবে সেট। প্রতিদিন বিশাল আয়োজনে ১০০ মানুষ কাজ করছেন শাকিবের সিনেমার সেট নির্মাণে।

এ নির্মাতা বলেন, বাংলাদেশে এর আগে কোনো সিনেমার এত বড় সেট নির্মিত হয়েছে বলে আমার জানা নেই। নব্বইয়ের দশকের বড় বড় তিনটি শহর পর্দায় তুলে আনা হবে। সেট বানাতেই দুই মাস সময় লাগবে। ভারতের ‘বাহুবলী’র সেট যারা নির্মাণ করেছিলেন, তারাই ‘তুফান’র সেট নির্মাণ করছেন। সিনেমার বড় একটি বাজেট সেট নির্মাণের কাজেই ব্যয় হচ্ছে।

রামোজি ফিল্ম সিটিতে ‘তুফান’র শুটিং সেট কেমন হবে, প্রি-প্রডাকশনের কিছু ডামি সেট বানানো সেসময় নিজের ফেসবুকে শেয়ার করেছিলেন রাফি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, রামোজি ফিল্ম সিটিতে তুফান’র শুটিং সেট নির্মাণের ব্যাপারে কথা হয়েছিল কিন্তু কিছুই চূড়ান্ত হয়নি। এ প্রসঙ্গে রামোজি ফিল্ম সিটির কো-অডিটর কৃষ্ণমূর্তি বলেন, শাকিব খানের শুটিংয়ের জন্য যোগাযোগ করা হয়েছিল। কিন্তু এখনো কিছু চূড়ান্ত হয়নি। সেট নির্মাণের ব্যাপারে আমরা অবগত নই।

গেল ফেব্রুয়ারিতে ‘তুফান’ সিনেমার শুটিং শুরু হওয়ার কথা থাকলেও এখনো সিনেমাটির ক্যামেরা চালু হয়নি। কবে নাগাদ হবে তা জানা যায়নি। এ ব্যাপারে জানতে রায়হান রাফির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সকল ধরণের তথ্য জানানো হবে।

‘তুফান’ সিনেমায় অভিনয় করবেন ওপার বাংলার মিমি চক্রবর্তী ও বাংলাদেশের মাসুমা রহমনা নাবিলা। সিনেমাটি প্রযোজনা করছে এসভিএফ, আলফা আই ও চরকি।

শোনা যাচ্ছে, ভারতে শাকিবের শুটিংয়ের জন্য এখন পর্যন্ত ওয়ার্ক পারমিট ভিসা হয়নি। এছাড়াও ভারতীয় নায়িকা সিনেমাতে অভিনয় করার কথা থাকলেও এখন পর্যন্ত বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট দপ্তর থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। এমনকি এফডিসি প্রশাসনও এই সিনেমা সম্পর্কে কিছুই জানে না। তাই সিনেমাটি আগামী কোরবানির ঈদে মুক্তি নিয়ে সংশয় রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ